সকাল ৯:৫০ l সোমবার l ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ l ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ l ২৪শে রজব, ১৪৪২ হিজরি l বসন্তকাল
করোনা মোকাবিলায় নেতাকর্মীদের সহায়ক ভূমিকা পালনের আহ্বান আ.লীগের

করোনা মোকাবিলায় নেতাকর্মীদের সহায়ক ভূমিকা পালনের আহ্বান আ.লীগের

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সারাদেশে সরকারিভাবে বিতরণকৃত ত্রাণ কার্যক্রমে যাতে কোনো ধরনের অনিয়ম না হয় সে বিষয়ে সজাগ রয়েছে আওয়ামী লীগ। সেই সঙ্গে কর্মহীন অসহায় মানুষের ঘরে ঘরে যাতে খাদ্য সহায়তা পৌঁছে- সে ব্যাপারে দলীয় নেতাকর্মীদের সহায়ক ভূমিকা পালনের আহ্বান জানিয়েছে ক্ষমতাসীন দলটি। একই সঙ্গে সরকারের পাশাপাশি দলীয় ত্রাণ বিতরণ ও কৃষকদের সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানানো হয়েছে।

শনিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের এক অনির্ধারিত বৈঠকে এই আহ্বান জানানো হয়। এ সময় সারাদেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা, করোনা প্রতিরোধ, সরকারি ও দলীয় উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম এবং কৃষকদের ধান কাটার সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দিক-নির্দেশনা দেওয়া হয়।

বৈঠক থেকে কেন্দ্রীয় নেতারা জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ের নেতাদের কাছ থেকে প্রাণঘাতী করোনা পরিস্থিতি মোকাবিলা ও ত্রাণ বিতরণ কার্যক্রম বিষয়ে খোঁজ-খবর নেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বর্তমান পরিস্থিতিতে সবসময় জনগণের পাশে থেকে মানবিক সংকট মোকাবিলায় কার্যকর ভূমিকা পালনের আহ্বানও জানান তারা।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

বৈঠক শেষে আ ফ ম বাহাউদ্দিন নাছিম সাংবাদিকদের বলেন, বৈঠকে জেলা, মহানগর ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের কাছ থেকে দেশব্যাপী ত্রাণ বিতরণ, করোনা পরিস্থিতি মোকাবিলা ও ধান কাটার কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নিয়েছেন তারা। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সার্বিক কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া অসহায় ও দুস্থ মানুষের তালিকা সম্পর্কে খোঁজখবর নিয়ে তৃণমূল নেতাকর্মীদের এ সব মানুষের পাশে থাকার জন্য উদ্বুদ্ধ করতে বলা হয়েছে।

অনুসন্ধান করুন

পুরাতন নিউজ দেখুন

© All rights reserved © 2017 dailybsbd.com

Desing & Developed BY লিমন কবির