রাত ৩:০৭ l শুক্রবার l ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ l ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ l ২১শে রজব, ১৪৪২ হিজরি l বসন্তকাল
টিকা নিলেন প্রায় ২১ লাখ মানুষ

টিকা নিলেন প্রায় ২১ লাখ মানুষ

দেশে করোনায় আক্রান্ত আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মৃত্যুর এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে ৩৫০ জন এবং সুস্থ হয়েছে ৪২৪ জন।

গতকাল পর্যন্ত সারা দেশে করোনার টিকা দেওয়া হয়েছে প্রায় ২১ লাখ মানুষকে। আজ রবিবার শহীদ দিবসে টিকা দেওয়া বন্ধ থাকবে।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৪৩ হাজার ২৪ জন। এর মধ্যে মারা গেছে আট হাজার ৩৪২ জন এবং সুস্থ হয়েছে চার লাখ ৯০ হাজার ৮৯২ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩.১৪ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩.৮০ শতাংশ। সুস্থতার হার ৯০.৪০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৫৪ শতাংশ।

ওই তথ্য অনুসারে ২৪ ঘণ্টায় মৃত পাঁচজনের মধ্যে পুরুষ তিনজন ও নারী দুজন। বয়স বিবেচনায় ৫১ থেকে ৬০ বছরের একজন এবং ষাটোর্ধ্ব চারজন। তারা সবাই ঢাকা বিভাগের।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গতকাল পর্যন্ত মোট ২০ লাখ ৮২ হাজার ৮৭৭ জন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। এর মধ্যে গতকাল টিকা নিয়েছেন দুই লাখ ৩৪ হাজার ৫৬৪ জন। শুধু ঢাকায় টিকা নিয়েছেন ৩০ হাজার ৯১৪ জন। এ পর্যন্ত বিভিন্ন ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে ৫৭৮ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমীন জানান, প্রতি সপ্তাহের শুক্রবার ও জাতীয় দিবসগুলোতে সরকারি বন্ধের দিনে টিকাদান কার্যক্রম বন্ধ থাকবে। সে হিসেবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রবিবার (আজ) টিকাদান কার্যক্রম বন্ধ থাকবে।

অনুসন্ধান করুন

পুরাতন নিউজ দেখুন

© All rights reserved © 2017 dailybsbd.com

Desing & Developed BY লিমন কবির